করোনার টিকা পাচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

বিশেষ প্রতিনিধি

0

করোনাভাইরাসের (কোভিড-১৯) টিকা পাচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক-অনাবাসিক সকল শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার রেজিস্ট্রার স্বাক্ষরিত পৃথক দুটি জরুরী বিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশ দেওয়া হয়েছে।

সরকারের নির্দেশনা অনুযায়ী করোনা টিকা নিশ্চিত করার লক্ষ্যে (চবি) সকল আবাসিক-অনাবাসিক শিক্ষার্থীকে তথ্য ও জাতীয় পরিচয়পত্রের কপি জমা দেওয়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে আগামী ৬ মার্চের মধ্যে শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের নাম তালিকাভুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।

চবির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন,

সরকার থেকে আবাসিক-অনাবাসিক সব শিক্ষার্থীর নাম-পরিচয় জমা দেওয়ার জন্য নির্দেশ এসেছে। সব শিক্ষার্থীর টিকা নিশ্চিত করার জন্য এই নির্দেশ। এজন্য সবাইকে নির্দিষ্ট লিংকে গিয়ে নিজের তথ্য ও জাতীয় পরিচয়পত্রের কপি জমা দিতে হবে। কারো জাতীয় পরিচয়পত্র না থাকলে জন্মনিবন্ধন এর কপি জমা দিলে হবে।

আগামী ২৪ মে থেকে দেশের সকল বিশ্ববিদ্যালয় খোলার নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণলায়। এর আগে ১৭ মে থেকে হল খুলে দেওয়া হবে বলে জানায় মন্ত্রণালয়। করোনাভাইরাস মহামারির কারণে প্রায় এক বছর ধরে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান গুলো বন্ধ রয়েছে।

চবি শিক্ষার্থীদের টিকার রেজিস্ট্রেশন লিংক
https://forms.gle/BNd4mFDUej6M8HeL9

 

বিজ্ঞপ্তি