আইপিএল শুরু হবে ৯’ই এপ্রিলঃ বিসিসিআই

ক্রীয়া প্রতিবেদক

0

বিসিসিআই-এর এক বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ৭’ই এপ্রিল শুরু হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম সংস্করণ।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ২৮ শে মার্চ পুনেতে অনুষ্ঠিত হবে। জনপ্রিয় টি-টোয়েন্টি লিগের মেয়াদটি ভারতের আন্তর্জাতিক সময়সূচী মাথায় রেখে নির্ধারণ করা হয়েছে।

“আমরা অস্থায়ীভাবে সিদ্ধান্ত নিয়েছি যে আইপিএল ৯ এপ্রিল শুরু হবে এবং ৩০ মে শেষ হবে,” বিসিসিআইয়ের এক সিনিয়র সূত্র পিটিআইকে জানিয়েছে।

সূত্রটি আরও জানিয়েছে, “তারিখ এবং স্থানগুলির আনুষ্ঠানিক অনুমোদনের কাজ আগামী সপ্তাহে পরিচালনা পরিষদের বৈঠকে করা হবে।

প্রচলিত পরিস্থিতি বিবেচনা করে যখন COVID-19 মহামারীর প্রভাবকে হ্রাস করার চেষ্টা করা হচ্ছে, তাই বিসিসিআই চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু, দিল্লি এবং আহমেদাবাদ পাঁচটি শহরে আইপিএল ম্যাচ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে।

ম্যাচগুলিতে হোস্টিংয়ের জন্য মুম্বাই শহরকে ছাড়পত্র পেতে হবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে সেখানে নির্ধারিত রাজ্য বিধানসভা নির্বাচনকে সামনে রেখে চেন্নাই এবং কলকাতায় ম্যাচগুলির বরাদ্দ হবে।

বায়ো-বাবলে সুরক্ষিত সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ২০২০ সংস্করণ মুম্বই ইন্ডিয়ান্স জিতেছিল।

এছাড়াও, এশিয়া কাপ, যা এই বছরের জুনে ভারতে নির্ধারিত হয়েছিল, তা বাতিল হয়ে দাঁড়িয়েছে “এখন ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছে, ইংল্যান্ডের বিপক্ষে তাদের ৩-১ সিরিজ জয়ের সৌজন্যে।”

চতুর্থ ও শেষ টেস্টে শনিবার ইংল্যান্ডকে এক ইনিংস ও ২৫ রানের ব্যবধানের ব্যবধানে পরাজিত করে ভারত ৫২০ পয়েন্ট নিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষে উঠেছে। উদ্বোধনী শিরোপার জন্য লর্ডসে জুনে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে তারা।