এশিয়া কাপে দ্বিতীয় সারির দল পাঠাবে ভারত

অনলাইন ডেস্ক

0

টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং এশিয়া কাপের জন্য ভিন্ন দল সাজাচ্ছে ভারত। জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও এশিয়া কাপ শুরু হওয়ায় এ নিয়ে অনিশ্চয়তায় ছিল তারা।

পরিস্থিতি ঠিক থাকলে চলতি বছরের জুনের মাঝামাঝি লর্ডসে অনুষ্ঠিত হবে টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল। যেখানে খেলবে ভারত-নিউজিল্যান্ড। এদিকে একি সময়ে জুন মাসেই শ্রীলংকায় বসবে এশিয়া কাপের আসর। এর মধ্যেই ইংলিশদের সাথে টেস্ট এবং এর পরপরই ভারতে টি২০ বিশ্বকাপ।

করোনার কারনে একদেশ থেকে অন্যদেশে ভ্রমণের পর প্লেয়ারদের নির্দিষ্ট সময় কোয়ারেন্টাইনে থাকতে হয়। তাই ভিন্ন দল পাঠানো ছাড়া ভারতে কাছে আর কোন পথ খোলা নেই।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একটি সূত্র জানিয়েছে, তারা এশিয়া কাপেও দল পাঠানোর কথা ভাবছে। তবে তাদের পক্ষে সেরা দলটা পাঠানো সম্ভব হবে না। কারণ অল্প সময়ের মধ্যে কোহলি-রোহিতদের জন্য দুটি সফরে গিয়ে কোয়ারেন্টাইনে থাকা সম্ভব হবে না। তারা তাই এশিয়া কাপের জন্য আলাদা দল পাঠানোর কথা ভাবছেন।

নিউজ আউটলুটকে বিসিসিআইয়ের শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তা বলেছেন, ‘আমাদের হাতে আসলে খুব বেশি অপশন নেই। আমরা ইংল্যান্ড সফরের প্রস্তুতিতে বিঘ্ন ঘটাতে পারি না। ক্রিকেটাররা পরপর দু’বার কোয়ারেন্টাইনও করতে পারবে না। এশিয়া কাপ তাই অনুষ্ঠিত হলে, ভারতীয় বোর্ডের হাতে দ্বিতীয় দল পাঠানো ভিন্ন উপায় নেই।’

এর আগে টাইমস অব ইন্ডিয়ার খবর অনুযায়ী, একই সাথে দুটো টুর্নামেন্ট চলায়, সেক্ষেত্রে তারা (ইন্ডিয়া) বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপকে গুরুত্ব দিচ্ছে। তাই এ বছরের এশিয়া কাপে ভারতের অংশ নেওয়ার ব্যাপারে আগ্রহী নয় বিসিসিআই।