বাংলাদেশ সিরিজে থাকছেন না কেন উইলিয়ামসন

ক্রীয়া প্রতিবেদক

0

বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক ও দলের সেরা ব্যাটিং তারকা কেন উইলিয়ামসন। বিষয়টি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)

কনুইয়ের চোটে ওয়ানডে সিরিজ থেকেই ছিটকে গেছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

উইলিয়ামসনের বাম-কনুইয়ে টিয়ার দেখা দিয়েছে, যার কারণে খেলতে অসুবিধা হচ্ছে এই কিউই তারকা। নিউজিল্যান্ড ক্রিকেটের মেডিকেল ম্যানেজার ডেল শাকেল জানিয়েছেন, এই চোট পুরোপুরি সারিয়ে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।

মৌসুমের বাকি অর্ধেকটা সময় বাম কনুইয়ের চোট ভুগিয়েছে কেনকে। এখন পরিস্থিতি এমনই যে, তাকে কিছুদিনের জন্য বাইরে থাকতেই হচ্ছে। এই চোট নিয়ে খেলায় অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫৩ রান করলেও শেষ তিন ম্যাচে সিঙ্গেল ফিগারে বিদায় নিতে হয়েছে তাকে।

আগামী ১৮ জুন থেকে সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সেখানে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ ভারত। বাংলাদেশের বিপক্ষে সিরিজে বিশ্রাম দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য নিজেকে প্রস্তুত করার সময়ই আসলে উইলিয়ামসনকে দিতে চাইছে নিউজিল্যান্ড দল। কোচ গ্যারি স্টেডও সে কথাই জানিয়েছেন, ‘নিউজিল্যান্ড দল চায় উইলিয়ামসন এই কনুইয়ের চোট থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগেই সেরে উঠুক। আমরা টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে শতভাগ ফিট উইলিয়ামসনকে চাই।’

তবে বাংলাদেশের বিপক্ষে সিরিজেও যে নিউজিল্যান্ড উইলিয়ামসনকে মিস করবে, সেটা জানাতে ভোলেননি কোচ স্টেড, ‘আমরা অবশ্যই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে উইলিয়ামসনের মতো একজন অভিজ্ঞ ক্রিকেটারকে মিস করব। মিস করব তাঁর নেতৃত্বকে। তবে এটা ঠিক, চোটের কারণে উইলিয়ামসনের সরে যাওয়ায় নিশ্চিত করেই নতুন একজনের জন্য সুযোগের দরজা খুলে যাবে।’

কেনের অনুপস্থিতিতে ওয়ানডে অভিষেক হতে পারে ডেভন কনওয়ের। টি-টোয়েন্টিতে এরই মধ্যে যিনি নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন। যার ৯ ইনিংসে গড় ৫২.২৮। কেনের জায়গায় দলকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম। জানা গেছে, বাংলাদেশ সিরিজের জন্য তাদের দল ঘোষণা করা হতে পারে বৃহস্পতিবার। ওয়ানডে সিরিজটি মাঠে গড়াবে ২০ মার্চ।