নির্মাতা দেলোয়ার ও দীঘিনামা

0

 

দেলোয়ার জাহান ঝন্টু হচ্ছেন একজন বাংলাদেশী চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, কাহিনীকার, চিত্রনাট্যকার এবং একজন বীর মুক্তিযোদ্ধা। সম্প্রতি অভিনয়শিল্পী দীঘির নামে মামলা করে আলোচনায় আসেন এই নির্মাতা।

‘তুমি আছো তুমি নেই’ ছবির ট্রেলার বের হওয়ার পর, একটি ইন্টারভিউতে প্রার্থনা ফারদিন দীঘি দর্শকদের বলেন, ছবিটি বেশ মানহীন। ‘সিনেমাটি চলবে না’।

এরপরই ক্ষেপে যান পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু। দিঘী ও তার বাবা সুব্রত এবং মামার বিরোদ্ধে ১ কোটি টাকা মানহানি মামলা করেন এবং বলেন এর মাধ্যমে তাকে অপমানিত করা হয়েছে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই মন্তব্য করেন ঝন্টু এবং দিঘীকে দুই পয়সার মেয়ে বলেও মন্তব্য করেন তিনি। একজন শিল্পীকে ‘দুই পয়সার মেয়ে’ বলা কি শোভনীয়? তাকে এমন প্রশ্ন করা হলে, তিনি বলেন, অবশ্যই শোভনীয়। যে মেয়ে তার নিজের ছবিকে মানহীন বলে সে চলচ্চিত্রের জন্য দুই পয়সার ও নয়।

এর আগে দেলোয়ার জাহান ঝন্টু নিজেকে এশিয়ার অন্যতম বিখ্যাত পরিচালক, প্রযোজক, কাহিনীকার হিসেবে দাবি করেন এবং এশিয়ায় তিনি সবচেয়ে বেশি স্ক্রিপ্ট লিখেছেন বলে দাবি করেন। তিনি বলেন, চলচ্চিত্র নির্মাণের জন্য টাকার চেয়ে বুদ্ধির প্রয়োজন বেশি।