ব্যক্তিগত কারণে টি-২০ সিরিজ খেলবেন না তামিম ইকবাল

ক্রীয়া প্রতিবেদক

0

বাংলাদেশ হউক কিংবা নিউজিল্যান্ড, আসন্ন সিরিজে ২ দল থেকে বাদ পড়ছে একের পর খেলোয়াড়।

প্রথমে সাকিব অল হাসান সন্তান-সম্ভাবা স্ত্রীর পাশে থাকতে সিরিজ থেকে নাম তুলে নেন। কেন উইলিয়ামসন চোটের কারণে সিরিজ থেকে বাদ যান। এরপর রস টেইলর চোটের কারণে প্রথম ওডিআই থেকে বাদ যান।

এবার বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ব্যক্তিগত কারণে টি২০ সিরিজ খেলবেন বলে বিষয়টি নিশ্চিত করন।

আগে থেকে তামিম ইকবাল ওয়ানডে এবং টি২০ সিরিজ দুটিই খেলার কথা থাকলেও ওয়ানডে সিরিজ খেলার পর দেশে ফিরে আসবেন বলে বৃহস্পতিবার জুম মিটিং-এ বিষয়টি জানান।

টি-২০ না খেললেও ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দিয়ে ভালো ফল এনে দিতে চান তিনি। তামিম বলেন, ‘নিউজিল্যান্ডে আমাদের অতীত রেকর্ড ভালো না। তবে এবার আমরা ভালো কিছু করতে চাই। জয় নিয়ে দেশে ফিরতে চাই। এখানে আমাদের অনুশীলন ভালো হয়েছে। আশা করছি, ম্যাচে আমরা ভালো পারফরম্যান্স দেখাতে পারবো।’

নিউজিল্যান্ডের কন্ডিশনে এশিয়ার দলগুলোর জন্য ভালো করা কঠিন। কিউইরা পেস আক্রমণ দিয়ে ধসিয়ে দেন প্রতিপক্ষকে। তবে বাংলাদেশ দলও এবার বড় পেস বহর নিয়ে তাসমানিয়া দ্বীপে গেছে। পেস বোলাররা ভালো ছন্দে আছেন। পেস বোলিং দিয়েই তাই কিউইদের রুখতে চায় তামিমরা। টাইগারদের হেড কোচ রাসেল ডমিঙ্গোও বলেছেন তেমনটাই।

এ বিষয়ে ওয়ানডে অধিনায়ক তামিম জানান, পেসাররা ভালো ছন্দে আছেন। তাদের কাছে দলের প্রত্যাশা অনেক। তামিম আশা করছেন, পেসরারা এই সফরে নিজেদের সেরাটা দেবেন। তাদের হাত ধরেই সাফল্য পাওয়ার আশা করছে বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজে এর আগে কোন ম্যাচ জেতেনি বাংলাদেশ।