মোদি সফরে তিন স্তরের নিরাপত্তা

0

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে কেন্দ্র করে কোন রাজনৈতিক কর্মসূচি না দেওয়ার অনুরোধ জানিয়েছে র‌্যাব লিগাল অ্যান্ড মিডিয়া পরিচালক লেফটেন্যান্ট কর্ণেল আশিক বিল্লাহ। কর্মসূচির নামে বিশৃঙ্খলায় জড়িত হলে ছাড় দেওয়া হবেনা বলে জানান তিনি।

বৃহস্পতিবার ( ২৫ মার্চ) দুপুরে র‌্যাব সদর দফতরে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, যারা মোদিবিরোধী কর্মসূচি পালন করছেন তাদের প্রতি অনুরোধ থাকবে, এসব থেকে বিরত থাকতে। কেননা তাদের এদেশে আসার সঙ্গে দেশের ভাবমূর্তি-সুনাম জড়িত। দেশের একজন সচেতন নাগরিক হিসেবে সবারই এ কারণে সহযোগিতা করা উচিত। তারা আমাদের অতিথি। তাদের সুন্দর এবং সুশৃঙ্খলভাবে অনুষ্ঠানে অংশ নিতে পারে সেজন্য আমাদের সবার সহযোগিতা প্রয়োজন। সে বিষয়টি সবাইকে লক্ষ রাখতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও সুবর্ণজয়ন্তীতে বিদেশের অনেক বিশিষ্ট ভিভিআইপি অতিথিরা আসবেন। তারা যেন এসে অনুষ্ঠানে সুন্দর ও সুশৃঙ্খলভাবে অংশ নিতে পারেন, সেজন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে র‌্যাব। তারা ঢাকা ও ঢাকার বাইরে যেসব স্থানে যাবেন সেখানে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। র‌্যাব সদস্যদের সঙ্গে গোয়েন্দা নজরদারি এবং সাইবার মনিটরিং করা হবে।