আইপিএল খেলতে নীরবে ভারতে চলে গেলেন সাকিব

ক্রীয়া প্রতিবেদক

0

এপ্রিলের ৯ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর চতুর্দশ আসর। আইপিএল খেলতে নীরবে ভারতে চলে গেলেন সাকিব। গণমাধ্যমকে এড়িয়ে সকালে কলকাতার উদ্দেশ্যে দেশ ত্যাগ করেন তিনি। গতকাল তিনি বাংলাদেশ সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও সাক্ষাত করেন।

তার এই আইপিএল যাত্রা নিয়ে বহু কাণ্ড হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে। কয়দিন আগে সাকিব মুখ খুলে বোর্ড পরিচালকদের ধুয়ে দিয়েছেন। দেশের ক্রিকেটাঙ্গন যখন অগ্নিগর্ভ, সেই সময়েই আজ শনিবার সকাল ৯.৪৫ মিনিটে ইউএস বাংলার ঢাকা-কলকাতা ফ্লাইটে ভারতে গেছেন বিশ্বসেরা অল-রাউন্ডার।

বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন ক্রিকেটারদের বিদেশে আসা-যাওয়ার বিষয়গুলোর দেখভালের দায়িত্বে থাকা ওয়াসিম খান। তিনি জানান, সাকিবের এবারের আইপিএল-যাত্রা হলো অনেকটাই নীরবে। তিনি যে আজই ভারতের উদ্দেশে দেশত্যাগ করবেন তা গণমাধ্যমকর্মীরাও জানতেন না। এমনকি আমিও আজ সকালেই জেনেছি। সকাল আটটায় সাকিব ফোন দিয়ে আমাকে বলেন, “‌বিমানবন্দরে চলে আসেন, আমি যাচ্ছি”।

আগামী ১১ এপ্রিল আইপিএলে সাকিবের দল কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ। প্রতিপক্ষ সাকিবের সাবেক দল সানরাইজার্স হায়দরাবাদ। এবারের আইপিএল নিলামে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। বাংলাদেশি মুদ্রায় যা ৩ কোটি ৭৪ লাখ টাকা। এই দলে তিনি টানা ৭ বছর খেলেছিলেন।