মিশরে দুটি ট্রেনের সংঘর্ষে ৩২ জনের প্রাণহানি

অনলাইন ডেস্ক

0

মিশরে দুটি ট্রেনের সংঘর্ষে ৩২ জনের প্রাণহানি। এ ছাড়া আহত হয়েছে আরও ৬০ জন।

মিশরের উত্তরাঞ্চলীয় শহর সোহাগে এ দুর্ঘটনাটি ঘটে।দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম-গুলো এ খবর নিশ্চিত করেছে।

রাজধানী কায়রো থেকে ৩৬৫ কিলোমিটার দক্ষিণে নীল নদের কাছে তাহতা শহরে গতকাল শুক্রবার এ দুর্ঘটনা ঘটে। সোহাগ প্রদেশের ওই শহরটিতে দাঁড়িয়ে থাকা একটি যাত্রীবাহী ট্রেনের পেছনে আরেকটি যাত্রীবাহী ট্রেন ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনাকবলিত একটি ট্রেন লুক্সর থেকে আলেক্সান্দ্রিয়া যাচ্ছিল। অপরটি যাচ্ছিল রাজধানী কায়রো থেকে আসওয়ান শহরে।

মিশরে দুটি ট্রেনের সংঘর্ষে ৩২ জনের প্রাণহানি
মিশরে দুটি ট্রেনের সংঘর্ষে ৩২ জনের প্রাণহানি

কর্তৃপক্ষ দ্রুত সেখানে ৭০টি অ্যাম্বুলেন্স পাঠায়। আহতদের দ্রুত হাসপাতালে নেওয়া হয়েছে।

দুর্ঘটনায় ট্রেনের তিনটি যাত্রীবাহী বগি দুমড়ে-মুচড়ে গেছে। দুর্ঘটনাস্থল থেকে যাত্রীদের উদ্ধার করার পর আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

মিসর রেলওয়ে কর্তৃপক্ষের দাবি, অজ্ঞাত এক ব্যক্তি ট্রেনের জরুরি ব্রেক চেপে ধরে। ফলে ট্রেন থেমে থাকে। ওই সময় অন্য আরেক ট্রেন ঘটনাস্থলে পৌঁছালে দুর্ঘটনা ঘটে। এরই মধ্যে ট্রেনের সংঘর্ষের ঘটনার তদন্ত শুরু হয়েছে।

মিসরের প্রেসিডেন্ট আবদুল ফাত্তাহ আল-সিসি বলেছেন, এই দুর্ঘটনার দায়বদ্ধদের কঠোর শাস্তি দেওয়া হবে। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, যার অবহেলা বা দুর্নীতির কারণে বেদনাদায়ক দুর্ঘটনাটি ঘটেছেছে, তাকে অবশ্যইকঠোর শাস্তি পেতে হবে। আর এক্ষেত্রে কোনো ধরনের বিলম্ব হবে না বলেও জানান তিনি।

সূত্রঃ বিবিসি_নিউজ