সাত মাস পিছিয়ে নভেম্বরে হবে চট্টগ্রাম বইমেলা

0

আজ ২৯ মার্চ থেকে চট্টগ্রামে প্রাণের বইমেলা শুরু হওয়ার কথা থাকলেও তা আর সম্ভব হচ্ছে না। সাত মাস পিছিয়ে নভেম্বরে বইমেলা আয়োজন করার নতুন পরিকল্পনা নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

এর আগে ২৩শে মার্চ থেকে চট্টগ্রামে বইমেলা শুরু করার সিদ্ধান্ত ছিলো চসিকের। পরে তা ছয়দিন পিছিয়ে আজ থেকে অর্থাৎ ২৯শে মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিলো। তবে সর্বশেষ তথ্য ও সিদ্ধান্ত অনুযায়ী বইমেলা পিছিয়ে গেলো নভেম্বর মাস পর্যন্ত। গতকাল শনিবার সংবাদ সম্মেলন করে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় মেলা পেছানোর কথা জানান মেয়র রেজাউল করিম চৌধুরী।

মেয়র মেলা পেছানোর প্রসঙ্গে বলেন, ২৩ মার্চ বইমেলা শুরুর কথা ছিলো। আমরা সব আয়োজন শেষ করেছি। অনিবার্য কারণে সেটা পিছিয়েছে। দেশে দিন দিন করোনা সংক্রমণের হার বাড়ছে। কোনো ব্যাপারে যেনো বইমেলা প্রশ্নবিদ্ধ না হয় সেই দিক বিবেচনায় রেখে নতুন এই সিদ্ধান্ত।

অমর একুশে বইমেলা

মেয়রের মতামত প্রদানের পর প্রকাশকসহ বিভিন্ন শ্রেণীপেশার সংশ্লিষ্ট লোকজন তাদের মতামত তুলে ধরেন।এদের অনেকেই বর্তমান পরিস্থিতিতে বইমেলা না করার এবং তারিখ পেছানোর প্রস্তাব দেন। আবার অনেকে স্বাস্থ্যবিধি মেনে মেলা পূর্বনির্ধারিত তারিখে শুরু করার পরামর্শ দেন।