করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ২৯ জেলা

বিশেষ প্রতিনিধি

0

সারাদেশে মহামারি করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে বাড়ছে। গত ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড হয়েছে। মার্চের ১৩ তারিখে দেশের সংক্রমণের উচ্চমাত্রা ছিল ৬টি জেলায়। কিন্তু এর মধ্যে এই সংখ্যা প্রায় পাঁচগুণ বেড়ে ২৯টিতে দাঁড়িয়েছে।

উচ্চসংক্রমণ ঝুঁকিতে থাকা জেলাগুলো হল – ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, ফেনী, চাঁদপুর, নীলফামারী, রাজবাড়ী, শরীয়তপুর, কুড়িগ্রাম, সিলেট, টাঙ্গাইল, গাজীপুর, কুমিল্লা, নরসিংদী, নোয়াখালী, লক্ষ্মীপুর, মাদারীপুর, রাজশাহী ও নওগাঁ।

সোমবার ( ২৯ মার্চ) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, দেশে করোনা ভাইরাসের সংক্রমণের সংখ্যা দ্রুত হারে বাড়ছে। এই মুহুর্তে অন্তত ২৯ টি জেলা করোনা ভাইরাসের উচ্চ সক্রমণের ঝুঁকিতে রয়েছে।

সংক্রমণের উচ্চ ঝুঁকির জেলা গুলোয় করোনা প্রতিরোধে কী ব্যবস্থা নেওয়া হবে প্রশ্নের জবাবে অধ্যাপক সেব্রিনা ফ্লোরা বলেন, জেলা পর্যায়ে করোনা নিয়ন্ত্রণ কমিটি রয়েছে। সংশ্লিষ্ট জেলাগুলোতে কী ব্যবস্থা নেওয়া হবে সেটা সেই কমিটি ঠিক করবে আর অধিদফতর বিষয়টি মনিটর করবে।