কক্সবাজারসহ ৩ পর্যটন কেন্দ্র ১৪ দিন বন্ধ ঘোষণা

বিশেষ প্রতিবেদন

0
দেশে হঠাৎ করোনাভাইরাসের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বেড়ে যাওয়ায় কক্সবাজারসহ ৩ পর্যটন কেন্দ্র ১৪ দিন বন্ধ ঘোষণা করা হয়েছে। কক্সবাজার ছাড়া অন্য তিন পর্যটন কেন্দ্র গুলো হলো রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি। ১৪ দিনের জন্য এসব পর্যটন কেন্দ্র বন্ধের নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন।
বুধবার ( ৩১ মার্চ) বিকালের দিকে চার জেলার প্রশাসনের পক্ষ থেকে আলাদা বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার থেকে নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে জানানো হয়েছে।
বাড়তে থাকা করোনা ভাইরাসের সংক্রমণের হার নিয়ন্ত্রণে রাখতে সরকার বেশ কিছু নিষেধাজ্ঞার কথা জানিয়ে ১৮ দফা নির্দেশনা জারি করে।
কক্সবাজারসহ ৩ পর্যটন কেন্দ্র ১৪ দিন বন্ধ ঘোষণা
সোমবার ( ২৯ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, দেশে করোনা ভাইরাসের সংক্রমণের সংখ্যা দ্রুত হারে বাড়ছে। এই মুহুর্তে অন্তত ২৯ টি জেলা করোনা ভাইরাসের উচ্চ সক্রমণের ঝুঁকিতে রয়েছে।
রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, কক্সবাজারসহ তিন পার্বত্য জেলায় ১৪ দিনের জন্য নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় পর্যটন কেন্দ্রগুলোতে লোক সমাগম কমাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামীকাল থেকে এই ঘোষণা কার্যকর হবে।
আজকে করোনায় আক্রান্ত হয়ে ৫২ জনের মৃত্যু হয়েছে এবং শনাক্ত হয়েছে ৫ হাজারের বেশি। তাই করোনা প্রকোপ ঠেকাতেই আগামী ১৪ দিন সব ধরনের পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।