স্বাস্থ্যবিধি মানার আহ্বান প্রধান বিচারপতির

বিশেষ প্রতিনিধি

0

দেশে ভয়াবহ হারে বৃদ্ধি পাচ্ছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। এমন পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়েছেেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

তিনি বলেছেন, স্বাস্থ্যবিধি না মানার কারণেই আবার করোনাভাইরাসের বিস্তার ঘটছে। সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। করোনার যে ধরনটা দেখা যাচ্ছে, সেটা তো ব্যাপকভাবে বিস্তার ঘটাচ্ছে।

সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটির পর বুধবার (৩১ মার্চ) সকালে বিচারিক কার্যক্রমের শুরুতেই আপিল বিভাগের বেঞ্চে প্রধান বিচারপতি এসব পরামর্শ দিয়েছেন।

আদালত অঙ্গনে আইনজীবী ও আদালত সংশ্লিষ্টদের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে প্রধান বিচারপতি বলেন, ‘স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক না পরায় করোনা বাড়ছে। কাজেই আদালতে প্রবেশের সময় আইনজীবী ও আদালত সংশ্লিষ্টদের অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। অন্যথায় সংক্রমণ বাড়তেই থাকবে।

করোনাভাইরাসের এমন পরিস্থিতিতে বিচারক ও আইনজীবীদের কালো কোট এবং গাউন পরিধান করার প্রয়োজন নেই বলে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সে অনুযায়ী আজ বিচারপতি ও আইনজীবীরা কালো কোট ও গাউন ছাড়াই মামলার শুনানি করছেন।