কক্সবাজার সমুদ্র সৈকত ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা

শাহ জাহান মনির

0

নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সৈকতসহ জেলার সব বিনোদনকেন্দ্র বন্ধ ঘোষণা করেছে কক্সবাজার জেলা প্রশাসন। বৃহস্পতিবার (১ এপ্রিল) রাতে কক্সবাজার জেলা প্রশাসনের এক বৈঠক থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আমিন আল পারভেজ এই তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, আজ মধ্যরাত থেকেই এটি কার্যকর করা হবে। তবে হোটেল-মোটেল ও রেস্তোরাঁ স্বাস্থ্যবিধি অনুসরণ করে খোলা থাকবে।

আজ মধ্যরাত থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। একাধিক ভ্রাম্যমাণ আদালত অভিযান চালাবে। আজ থেকেই কক্সবাজার-সেন্টমার্টিন ও টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে বলেও জানান তিনি।

কক্সবাজার টুরিস্ট পুলিশের এসপি মো. জিললুর রহমান বলেন, আজ মধ্যরাত থেকে সৈকতে কাউকে নামতে দেওয়া হবে না। এ বিষয়ে পুলিশ তৎপর রয়েছে।

করোনাভাইরাসের মহামারির কারণে গত বছরের ১৮ মার্চ থেকে কক্সবাজার সমুদ্র সৈকত ও হোটেল-মোটেলসহ জেলার পর্যটনকেন্দ্রগুলো বন্ধ করে দেওয়া হলেও ১ আগস্ট থেকে আবার সব উম্মুক্ত করে দেওয়া হয় পর্যটকদের জন্য। নতুন করে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আবার এই সিদ্ধান্ত নেন কক্সবাজার জেলা প্রশাসন।