ভারতের সেনাপ্রধান কক্সবাজারে

বিশেষ প্রতিনিধি

0

যৌথ সামরিক আনুশীলনের সমাপনীসহ বিভিন্ন আয়োজনে যোগ দিতে বাংলাদেশে আসা
ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে তার স্ত্রী সহ এখন কক্সবাজারে। ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে তিনি ৫ দিনের সফরে বাংলাদেশে এসেছেন।

শুক্রবার (৯ এপ্রিল) রাতে কক্সবাজার শহরের কলাতলির সায়মান বিচ রিসোর্টে উঠেছেন জেনারেল মনোজ মুকুন্দ। এ সময় কক্সবাজারের রামু ক্যান্টনমেন্টের জিওসি মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী তার সঙ্গে ছিলেন। ভারতের সেনাপ্রধান বর্তমানে কক্সবাজারে রয়েছেন, তার সঙ্গে আছেন তার স্ত্রী বীণা নরভানে।

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের আমন্ত্রণে তার এ সফর বলে জানিয়েছে ভারতীয় হাই কমিশন।

গত বৃহস্পতিবার ( ৮ এপ্রিল) ঢাকায় পৌঁছেই ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে ফুল দিয়ে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান ভারতীয় সেনাপ্রধান।

১২ এপ্রিল সোমবার বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উপলক্ষে ’শান্তির অগ্রসেনা’ শীর্ষক যৌথ সামরিক অনুশীলনের সমাপনী অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

এই সফরে ভারতীয় সেনাপ্রধান বাংলাদেশের সেনা, নৌ ও ভারপ্রাপ্ত বিমানবাহিনী প্রধান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং তিনি দেশের বিভিন্ন সামরিক ঘাঁটিও পরিদর্শন করবেন বলে জানা যায়।