অসহায়ের পাশে “প্রভাতী-মাতৃছায়া”

স্টাফ করেস্পন্ডেন্ট :

0

করোনা সৃষ্ট বিপর্যয়ের মাঝে যৌথভাবে ১০০টি পরিবারের পাশে দাঁড়িয়েছে প্রভাতী ও মাতৃছায়া নামের দুটি সামাজিক সংগঠন। সংগঠন দুটির উদ্যোগে অসহায় ও আর্থিক ভাবে অসচ্ছল ১০০টি পরিবারের কাছে সহায়তা স্মারক উপহার হিসেবে ইফতার সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।

শুক্রবার (৩০এপ্রিল) `উপহার সামগ্রী বিতরণ` শীর্ষক ব্যানারে চট্টগ্রাম মহানগরীর ৭নং ওয়ার্ডস্থ সুন্নিয়া মাদ্রাসা এলাকায় এই কর্মসূচি পালন করে সংগঠন দুটি।

সংগঠন-সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত অসহায় ও আর্থিকভাবে অসচ্ছলদের মুখে হাসি ফোটানোর নৈতিক দায়িত্বের জায়গা থেকেই তাদের এই আয়োজন। এ ছাড়া পবিত্র মাহে রমজানের তাৎপর্যবোধ থেকে এই আয়োজনের কথা চিন্তা করেছিলো তারা। এ ছাড়া, তারা এই ধরনের কার্যক্রম অব্যহত রাখবেন বলে জানিয়েছেন।

এই প্রসঙ্গে প্রভাতীর সভাপতি নূর ফয়সাল রেজা বলেন, বর্তমানে মহামারী (কোভিড ১৯) করোনার দ্বিতীয় স্রোত ভয়াবহ রুপ নিয়েছে। এমন অবস্থায় অনেক পরিবার অসহায় হয়ে পড়েছে। কর্ম হারিয়েছে। পবিত্র রমজান মাসে আমাদের সংগঠনের পক্ষ থেকে কিছু অসহায় ও দুঃস্থ পরিবারকে ইফতার সামগ্রী বিতরণ করছি। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

সংগঠন দুটি এর আগেও বিভিন্ন ধরনের স্বেচ্ছাসেবী কাজে উদ্যোগী ছিলো। গতবছর কোভিড-১৯ এর প্রথম ধাপে সংগঠন দুটির সদস্যরা ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনার পাশাপাশি ফ্রি সবজি বাজার,ফ্রি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার,মসজিদ-মন্দির ও এলাকার বিভিন্ন স্থান জীবানুণাশক স্প্রে করার মাধ্যমে এলাকার সামাজিক কর্মকান্ডে ভূমিকা রেখেছিল সংগঠন দুটি।

উপহার সামগ্রী বিতরণকালে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মাতৃছায়ার সভাপতি আনিস মাহমুদ, সাধারণ-সম্পাদক হাসান রেজা, আশরাফ সাজিদ, সাবিত জাওয়াদ নাদিম, রাশেদ খান, আবরার বিন শফিক,আরিফ হোসাইন, সাফায়েত হাসান, ইফাজ মাহমুদ, সাকলাইন চৌধুরী, সামসিয়াত রিফান, আকিব হোসেন বাবু, না ঈমুল ইসলাম, মো:সাজিদ, হাসানুল কবির আকিফ, মোহাম্মদ আসিফ প্রমুখ।