টেলিমেডিসিন সেবা দিচ্ছে ছাত্রলীগ

0

করোনা মহামারিতে জনগণের সুবিধার্থে দাঁত, মুখগহ্বর এবং স্বাস্থ্য সংক্রান্ত ইমার্জেন্সি চিকিৎসা ও পরামর্শ দিচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম ইন্ট্যারন্যাশনাল ডেন্টাল কলেজের সাবেক এবং বর্তমান চিকিৎসকবৃন্দ। সকাল ১০টা থেকে রাত ১০ টার মধ্যে কল এবং ম্যাসেজের মাধ্যমে পাওয়া যাবে চিকিৎসা সেবা।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে লকডাউন ঘোষণা করেছে সরকার। নিষেধাজ্ঞায় সাধারণ চিকিৎসা সেবা পেতে কষ্ট করে বের হলেও আশঙ্কা থাকে করোনা আক্রান্ত হওয়ার। অনেকে আবার সামান্য শারীরিক সমস্যা হলেও ‘করোনা-আক্রান্ত’ বলে ভয়ে চিকিৎসকের কাছে যেতে সংকোচবোধ করছেন। এছাড়া চিকিৎসকেরাও রোগীদের সঙ্গে দূরত্ব বজায় রাখতে ব্যক্তিগত চেম্বারে রোগী দেখা অনেকটা কমিয়ে দিয়েছেন।

রোগীদের এসব অসুবিধার কথা চিন্তা করে মুঠোফোনের মাধ্যমে জরুরি টেলিমেডিসিন সেবা চালুর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের চট্টগ্রাম ইন্ট্যারন্যাশনাল ডেন্টাল কলেজ এর সাবেক এবং বর্তমান চিকিৎসকবৃন্দ।

চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজের চিকিৎসক

জনসাধারণের সুবিধার্থে করোনা মহামারিতে দাঁত, মুখগহ্বর এবং স্বাস্থ্য সংক্রান্ত জরুরি চিকিৎসা ও পরামর্শ দিচ্ছে এই সংগঠনের চিকিৎসকবৃন্দ। যার সার্বিক নির্দেশনা এবং সহোযোগিতা দিচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ, জরুরি টেলিমেডিসিন সমন্বয় কমিটি এবং চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ। সকাল ১০টা থেকে রাত ১০ টা মধ্যে কল এবং ম্যাসেজের মাধ্যমে এই আধুনিক চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবে বলে জানা যায়।

 

চিকিৎসকবৃন্দের নাম ও যোগাযোগের নাম্বারঃ

ডাঃ মুহাম্মদ শোয়াইবুল ইসলাম অভি- ০১৮৬৫-২২৯৯৯১ (সমন্বয়ক)
ডাঃ মিল্টন সেন গুপ্ত- ০১৮১৬-৩০২৭২৫,
ডাঃ অনুপ বগুয়া- ০১৭৮১-১২২২২৩,
ডাঃ রাকেশ রায়- ০১৭৬০-৮৭৭১১১,
ডাঃ মনোয়ার হামিদ শান্ত- ০১৫৭১-৭৩৭২৯৪,
ডাঃ ইমাদ উদ্দীন চৌধুরী- ০১৬৮০-১৯১০৬২,
ডাঃ আবদুল্লাহ আল-আহসান- ০১৮৩৬-২৩২৮৫৬, ডাঃ নূর জাহান- ০১৬৮০-৮০৭৮৬২,
ডাঃ জিয়াউল আরেফিন- ০১৭০৩-৪৬৬৭৭৭,
ডাঃ সামিরা সানজি- ০১৮৬৬-৩৩২০৩৬,
ডাঃ তাহমিনা আফরোজ- ০১৮৮৩- ৩৩০৮৪৩,
ডাঃ মহসিন আলম-০১৮২১-০৫৮২৯৫