সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে জন্মদিন পালন করল ‘স্কাস’ চেয়ারম্যান পুত্র ইসফার

0

বেসরকারি উন্নয়ন সংস্থা (স্কাস) চেয়ারম্যান জেসমিন প্রেমা’র এক মাত্র সন্তান ইসফার মারুফ জারিফের ১২ তম জন্মদিন আজ। কক্সবাজারের সুবিধাবঞ্চিত শিশুদের পাশে ঈদ উপহার সামগ্রী বিতরণ করার মধ্য দিয়ে তার জন্মদিনটি পালন করা হয়।

শুক্রবার (৭ মে) সকাল সাড়ে ১১ টায় কক্সবাজার সাগর পাড়স্থ কবিতা চত্বরে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে এই ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার, সুরক্ষা ও শিশু শিক্ষা নিয়ে কাজ করে আসছে দীর্ঘ প্রায় ৩০ বছর।

তারই ধারাবাহিকতায় তার একমাত্র ছেলে ইসফার মারুফ জারিফের জন্মদিনটি তিনি পালন করলেন সুবিধাবঞ্চিত ৩০ জন শিশুকে ঈদ উপহার সামগ্রী প্রদান করার মধ্য দিয়েই।

কক্সবাজার শহরের সুবিধাবঞ্চিত শিশুদের সংগঠন ‘নতুন জীবন’ এর উদ্যোগে ও স্কাসের সহযোগীতায় এই ব্যতিক্রমধর্মী এই উদ্যোগ গ্রহণ করা হয়।

‘নতুন জীবনের’ শিশুরা কেক কেটে ইসফারের জন্মদিন পালন করেন।

ইসফার তার জন্মদিনে অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আজ আমি খুবই আনন্দিত। কারণ এবারের জন্মদিনটি আমি সমাজের অবহেলিত শিশুদের নিয়ে পালন করতে পেরেছি। পাশা পাশি তাদের হাতে ঈদের উপহার সামগ্রী দেওয়ার সুযোগ পেয়েছি।

এসময় উপস্থিত স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা তার একমাত্র সন্তানের জন্মদিনের অনুভূতি প্রকাশ করে বলেন, আমি বাংলাদেশের সুবিধাবঞ্চিত, শিশু ও নারীদের জন্য কাজ করি। মানুষের মৌলিক অধিকার, সুরক্ষা ও শিক্ষা বাস্তবায়নের জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহব্বান জানাচ্ছি।

এ সময় কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. মুজিবুর রহমান, সংবাদকর্মী ওমর ফারুক (হিরু) ও মনতোষ বেদাজ্ঞসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।