রোহিঙ্গা মা-ছেলেসহ ৫ মাদক কারবারি গ্রেপ্তার

0

চট্টগ্রামের কোতোয়ালীতে মাদক কেনাবেচার সময় দুই রোহিঙ্গাসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেফতার করে সাজা দেয়ার পরও কোনভাবেই যেন শোধরানো যাচ্ছে না তাদের।

এসময় তাদের কাছ থেকে ৩ হাজার ইয়াবা, চারটি মোবাইল ও নগদ ৬০ হাজার টাকা উদ্ধার করে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

চক্রটি সংঘবদ্ধ ভাবে দীর্ঘদিন ধরে ভিন্ন ভিন্ন কৌশলে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কক্সবাজার জেলার টেকনাফ ও উখিয়া থেকে ইয়াবা সংগ্রহ করছে। পরে সেগুলো চট্টগ্রাম নগরীসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করছে।

গ্রেপ্তার পাঁচ মাদক ব্যবসায়ী হলো- মো. আজিজ (২৩), গোলবাহার আক্তার (৩৮), সাইফুল ইসলাম (২৪), নিজাম খান শুভ (২৮), মো. রবিউল হোসেন (২২)। এদের মধ্যে মো. আজিজ (২৩) ও গোলবাহার আক্তার (৩৮) সম্পর্কে মা ছেলে এবং তারা দুইজন রোহিঙ্গা বলে জানিয়েছে পুলিশ।

এছাড়া সাজ্জাদ হোসেন (২৬) একজন ঘটনাস্থল থেকে পালিয়ে গেছেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন গণমাধ্যমকে  বলেন, তারা টেকনাফ ও উখিয়া থেকে দীর্ঘদিন ধরে ইয়াবা সংগ্রহ করে নগরের বিভিন্ন এলাকায় বেশি দামে খুচরায় বিক্রি করছিলো। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা করে আদালতে পাঠানো হয়েছে।