চট্টগ্রামে করোনার রেকর্ড শনাক্ত ১০০৩, মৃত্যু ১০ জন

0

চট্টগ্রামে প্রতিদিন করোনা ভাইরাসে আক্রান্তের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড তৈরী হচ্ছে। আজও বুধবার (১৪ জুলাই) অতীতের সব রেকর্ড ভেঙে আবারও বেড়েছে শনাক্ত।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১০০৩ জন। যা এখন পর্যন্ত একদিনের সর্বোচ্চ রেকর্ড শনাক্ত। শনাক্তের হার ৩৪.৯৫ শতাংশ।

একদিনের ব্যবধানে মৃত্যু না বাড়লেও বেড়েছে শনাক্ত।  এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০ জন। মঙ্গলবার (১৪ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে আরও জানা যায় কক্সবাজার মেডিকেল কলেজ ও চট্টগ্রামের ১১টি ল্যাবে ২ হাজার ৮৬৯ জনের নমুনা পরীক্ষা করে ১০০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৬৫২ জন ও বিভিন্ন উপজেলার ৩৫১ জন রয়েছেন। এ পর্যন্ত মোট শনাক্ত ৬৭ হাজার ৭৮৭ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৫ জনের নমুনা পরীক্ষায় ৮১ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৫৭ জনের নমুনা পরীক্ষা করে ১৯১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪০৭ জনের নমুনা পরীক্ষা করে ১৩৭ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬৪ জনের নমুনা পরীক্ষায় ৩৬ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১০৩ জনের নমুনা পরীক্ষায় ৬১ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯২ জনের নমুনা পরীক্ষা করে ৬৮ জন, শেভরন ল্যাবে ২২৪ জনের নমুনা পরীক্ষা করে ৭৮ জন, মেডিকেল সেন্টার ল্যাবে ২২ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৬ জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনার জীবাণু পাওয়া যায়। এছাড়া চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ৭১৩ জনের নমুনা পরীক্ষায় ২৩৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এর আগে, মঙ্গলবার (১৩ জুলাই) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিলেন ৯৫৫ জন। মারা গিয়েছিলেন ১০ জন। সোমবার  (১২ জুলাই)  চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিলেন ৮২১ জন। আর করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিল  ৯ জন।