চট্টগ্রামে একদিনে রেকর্ড সংখ্যক সংখ্যক সংক্রমণ, দেশব্যাপী মৃত্যু ২১২

0

করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় দেশে শনাক্ত হয়েছে ১৩ হাজার ৮৬২ জন এবং আরো ২১২ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মোট ৪৫ হাজার ৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। যেখানে শনাক্তের হার ৩০ দশমিক ৭৭ শতাংশ। সর্বশেষ ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯৭৫ জন। গতকাল রোগী শনাক্তের হার ছিল ২৯ দশমিক ২১ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে আজ শুক্রবার এ তথ্য জানানো হয়েছে। তবে আগের দিনের তুলনায় করোনায় মৃত্যু ও রোগী শনাক্ত কমেছে আজ।

এ পর্যন্ত করোনায় সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২ লক্ষ ৪০ হাজার ১১৫ জন। আর মোট মৃত্যু হয়েছে ২০ হাজার ৪৬৭ জনের। আর এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ১০ লাখ ৬৪ হাজার ১৯৫ জন।

মাত্র একদিনের ব্যবধানে সব রেকর্ড ভেঙ্গে করোনা ভাইরাস আক্রমণ সনাক্তের হিসেবে একদিনে চট্টগ্রামে শনাক্ত হয়েছে ১ হাজার ৪৬৬ জন। গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ৯ জন। চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৮১ হাজার ২১৭ জন।

শুক্রবার (৩০ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় চট্টগ্রামের ১১টি কক্সবাজারের ১ টি ল্যাবে ৩ হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষায় করে ১ হাজার ৪৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরে ১০৮৫ জন এবং বিভিন্ন উপজেলা রয়েছে ৩৮১ জন‌। মৃত ৯ জনের মধ্যে ৫ জন নগরীর বাসিন্দা বাকি ৪ জন বাইরের বাসিন্দা।