করোনায় দেশে মৃত্যু ২৪৬, চট্টগ্রামে ১১ জন

0

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে আরও ২৪৬ জনের মৃত্যু হয়েছে‌। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৯৯৮ জন।

এ নিয়ে দেশে করোনায় প্রাণহানি ছাড়াল ২১ হাজার। আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ নিয়ে দেশে করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ লক্ষ ৮০ হাজার ৩১৭ জনে। তার সুস্থ হয়ে উঠেছেন ১১ লক্ষ ৮ হাজার ৭৪৮ জন। গত ২৪ ঘন্টায় ৫৩ হাজার ৪৬২ টি নমুনা পরীক্ষা করা হয়। যেখানে শনাক্তের হার ২৯.৯১ শতাংশ।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯৮৫ জনে করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছে ১১ জন। এরমধ্যে নগরের ৬৯২ জন এবং উপজেলার ২৯৩ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৩ হাজার ৮৭১ জন। যার মধ্যে নগরের ৬২ হাজার ৭৮০ জন এবং উপজেলা পর্যায়ে ২১ হাজার ৯১ জন।

আজ সোমবার চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি। তিনি বলেন, এদিন চট্টগ্রামের ৭টি ও কক্সবাজারের ১টি ল্যাবে ২ হাজার ৭৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৯৮৫ জনের।

সিভিল সার্জন আরো জানান উপজেলা পর্যায়ে শনাক্তদের মধ্যে সবচেয়ে বেশি রোগী পাওয়া যায় রাঙ্গুনিয়াতে। সেখানে করোনা শনাক্ত হয় ৫৭ জনের। এছাড়া, পটিয়ায় ৪৪ জন, বোয়ালখালীতে ৩১, ফটিকছড়িতে ২৭ জন, লোহাগাড়ায় ২২ জন, সন্দ্বীপে ২১, সীতাকুণ্ডে ১৬ জন, রাউজান ও বাঁশখালীতে ১৫ জন শনাক্ত হয়েছে।