কক্সবাজারে “জাগরণ সমাজিক উন্নয়ন সংস্থার ” উদ্যোগে বৃক্ষরোপন ও চারা বিতরণ

0

কক্সবাজারের স্বেচ্ছাসেবী সংগঠন “জাগরণ সমাজিক উন্নয়ন সংস্থার” উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার (৬ আগস্ট) বিকালে ৪ টায় পৌরসভা ১নং ওয়ার্ড এলাকায় বৃক্ষ রোপন ও চারা বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক আব্দুল কাদের ও ১নং ওয়ার্ড পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াহিয়া খান।

জলবায়ুর পরিবর্তন ও বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধির বিরুপ প্রতিক্রিয়া মোকাবেলার পাশাপাশি সবুজ অরণ্য গড়ে তোলার লক্ষ্যে যুব সমাজকে বৃক্ষরোপনে উদ্বুদ্ধ করে তুলতে “জাগরণ সমাজিক উন্নয়ন সংস্থা ” এই কর্মসূচির আয়োজন করেছে। বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচিতে দেশীয় প্রজাতির বিভিন্ন রকমের ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষের চারা সহ বিভিন্ন বৃক্ষের চারা রোপন করা হয়েছে।

সংগঠনের সভাপতি আব্দুল্লাহ আল সিফাত বলেন, এটি সম্পন্ন নিজস্ব অর্থায়নে এ চারা গুলো বিতরণ করছি এবং পরিবেশের প্রতি সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করছি সংগঠনের পক্ষ থেকে মানবিক সহায়তা অব্যাহত থাকবে পাশাপাশি আপনাদের সহযোগিতা একান্ত কামনা করছি।

১নং ওয়ার্ড পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াহিয়া খান বলেন-ইতিবাচক, মানবিক ও সামাজিক কাজের সার্বজনীন প্লাটফর্ম” জাগরণ সমাজিক উন্নয়ন সংস্থা”। বঙ্গবন্ধুর সোনার বাংলার লক্ষ্যে সততা, মানবিকতা ও ন্যায়ের পক্ষে- এই সংগঠন কাজ করে যাচ্ছে।

এসময় প্রধান অতিথির বক্তব্যে যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক আব্দুল কাদের বলেন, “বাংলাদেশসহ সারা বিশ্বে জলবায়ুর পরিবর্তন ও বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধি হচ্ছে। আমরা চাই এটি কমাতে। আর শিক্ষার্থীরা যেন গাছ রোপনে উৎসাহিত হয়। তার জন্য আমাদের এই কর্মসূচী। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ ঠিক তেমনি আজকের চারা গাছ আগামী দিনের সম্পদ। তাই আমাদের উচিৎ গাছের যত্ন করা।