কুতুপালং ক্যাম্পের রোহিঙ্গা সন্ত্রাসী দেলু গ্রেফতার

0

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের শীর্ষ সন্ত্রাসী দেলোয়ার হোসেন (২৫) ওরফে দেলুকে আটক করেছে ১৪ এপিবিএনের সদস্যরা। ক্যাম্পের শীর্ষ সন্ত্রাসী মুন্না গ্রুপের সেকেন্ড ইন কমান্ড এবং চিহ্নিত শীর্ষ সন্ত্রাসী এই দেলোয়ার হোসেন।

গতকাল রবিবার (৮ আগস্ট) রাত ১০টার দিকে অভিযান চালিয়ে কুতুপালং ডিমান্ড মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। সে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা রেজিস্টার্ড ক্যাম্পের জি ব্লকের (এম আর সি ৩৭৫০) বশির আহমেদের ছেলে।

কক্সবাজার ১৪ এপিবিএন (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) অধিনায়ক (এসপি) মো. নাইমুল হক বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে দিল মোহাম্মদ হত্যা মামলাসহ বেশ কয়েকটি মামলার পলাতক আসামী দেলু ক্যাম্পে অবস্থান করছে। এমন সংবাদ পেয়ে রাতে এপিবিএন সদস্যরা কুতুপালং ডিমান্ড মোড় অভিযান চালিয়ে দেলুকে আটক করে।”

এ সময় তার সাথে থাকা অন্যান্য সন্ত্রাসীরা এপিবিএন পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। এতে এপিবিএন-এর চার সদস্য আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অভিযানে যাওয়া এপিবিএন সদস্যরা ফাঁকা গুলিবর্ষণ করে।

এদিকে, খবর পেয়ে অভিযানে শক্তি বৃদ্ধি করতে যুক্ত হয় উখিয়া থানায় পুলিশ সদস্যরাও। রাতে পুরো এলাকায় অভিযান জোরদার করে অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী আটকের চেষ্টা করছে পুলিশ।