কক্সবাজারে হোটেল খুলছে, বন্ধ থাকবে পর্যটনকেন্দ্র

0

 

করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে সরকার সারাদেশে লকডাউন ঘোষণা করলে বন্ধ হয়ে যায় কক্সবাজারের সব হোটেল, রেস্তোরাঁ ও পর্যটনকেন্দ্র। লকডাউন শিথিল করায়, এখন থেকে স্বাস্থবিধি মেনে হোটেলের অর্ধকে কক্ষ ভাড়া দেওয়া যাবে।

 

আজ বুধবার (১১ আগষ্ট) থেকে স্বাস্থ্য বিধি মেনে সব শুরু হলেও বন্ধ থাকবে পর্যটনকেন্দ্র।

 

স্বাস্থ্য বিধি মেনে হোটেল খোলা হলেও বন্ধ থাকবে সব ধরনের পর্যটন স্পট। জীবিকার তাগিদে ও জরুরি কাজে যারা কক্সবাজারে আসবেন তাদেরকে স্বাস্থ্য বিধি মেনে একটি হোটেলের অর্ধেক কক্ষ ভাড়া দিতে পারবে এ সিদ্ধান্ত জানায়েছেন কক্সবাজার প্রশাসন।

 

কক্সবাজারে আগতরা কোনোভাবেই সমুদ্র সৈকত ও পর্যটনকেন্দ্রে যেতে পারবে না।

 

কক্সবাজার হোটেল-মোটেল অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কলিম উল্লাহ কলিম বলেন, ‘প্রশাসন থেকে আমাদের জানানো হয়েছে স্বাস্থ্যবিধি মেনে একটি হোটেলের অর্ধেক কক্ষ ভাড়া দেওয়া যাবে। কোনভাবেই পর্যটককে কক্ষ ভাড়া দেওয়া যাবে না। যারা কক্সবাজার আসবেন তাদের পর্যটন স্পটে যেতে বারণ করতে হবে। বিজ্ঞাপন প্রচার করা যাবে না।

 

মঙ্গলবার (১০ আগষ্ট) বিকেলে কক্সবাজার জেলা প্রশাসকের সাথে পর্যটন ব্যবসায়ীদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

 

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) আমিন আল পারভেজ বলেন, গত ২৪ জুন পর্যটন সংশ্লিষ্টদের সঙ্গে আমাদের বৈঠক হয়। ওই বৈঠকের সিদ্ধান্তের আলোকেই এই সিদ্ধান্তগুলো নেওয়া হয়েছে।

 

তিনি জানান, কক্সবাজারে যারা আসবেন তারা যাতে পর্যটন কেন্দ্রে যেতে না পারেন সে বিষয়টি প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চভাবে নিশ্চিত করা হবে।