টাইম স্কয়ারে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ছবি প্রদর্শিত হবে ৭২০ বার’

0

মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় শহর নিউইয়র্ক সিটির টাইমস স্কয়ারে আইকনিক বিলবোর্ডে প্রদর্শন করা হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কাজ।

নিউইয়র্ক ড্রিম প্রোডাকশনের পক্ষ থেকে নেওয়া এ উদ্যোগে আগামী ১৫ আগস্ট মধ্যরাত থেকে ২৪ ঘণ্টায় ৭২০ বার টাইমস স্কয়ারে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শিত হবে। বিষয়টি জানিয়েছে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস।

বাংলাদেশের রাষ্ট্রদূত এম সহিদুল ইসলাম বঙ্গবন্ধুর জীবন, আদর্শ ও কর্ম  বিশ্ববিখ্যাত টাইমস স্কয়ারে প্রদর্শনের উদ্যোগের প্রশংসা করেছেন।

দূতাবাস জানায়, আয়োজকরা নিশ্চিত করেছেন যে টাইমস স্কোয়ারে  প্রদর্শনীটি ১৫ আগস্টের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে শুরু হয়ে পরবর্তী ২৪ ঘণ্টা চলে রাত ১১ টা ৫৯ মিনিটে শেষ হবে।

টানা ২৪ ঘণ্টা ব্যাপী প্রতি দুই মিনিটে ১৫ সেকেন্ড করে বঙ্গবন্ধুর বিলবোর্ড ভেসে উঠবে আলো ঝলমলে টাইমস স্কোয়ারে।  দিনভর মোট ৭২০ বার আইকনিক বিলবোর্ডে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শিত হবে।

রাষ্ট্রদূত সহিদুল ইসলাম ফাহিম ফিরোজকে তার উদ্যোগের জন্য ধন্যবাদ জানিয়েছেন এবং ঐতিহাসিক এই অনুষ্ঠানের অংশ হতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রদূত বলেন, এই ধরনের অনুষ্ঠান প্রবাসী বাংলাদেশিদের, বিশেষ করে দ্বিতীয় এবং তৃতীয় প্রজন্মের বাংলাদেশি আমেরিকানদের কাছে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ তুলে ধরতে অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে।

এই বিশাল প্রজেক্ট ফাহিম ফিরোজ তার নিজস্ব অর্থায়নে শুরু করলেও পরে বেশ কয়েকজন বাংলাদেশি ব্যবসায়ী এই খরচ মেটাতে এগিয়ে এসেছেন।

এনওয়াই ড্রিমসের প্রধান নির্বাহী ফাহিম ফিরোজ অনুষ্ঠানটিতে প্রদর্শিতব্য কন্টেন্ট চূড়ান্ত করতে এবং অন্যান্য সকল ক্ষেত্রে সহযোগিতা প্রদানের জন্য দূতাবাসের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

তিনি  জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণটিকে বিশ্বের গুরুত্বপূর্ণ প্রামান্য ঐতিহ্য হিসেবে জাতিসংঘের স্বীকৃতি আদায়ের  ক্ষেত্রে রাষ্ট্রদূত এম সহিদুল ইসলামের ভূমিকার কথা স্মরণ করেন এবং টাইম স্কয়ারে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেয়ার আমন্ত্রণ জানান। রাষ্ট্রদূত সে আমন্ত্রণ সাদরে গ্রহণ করেন।

 

সূত্র- অপরাজেয় বাংলা