চুক্তি সম্পন্ন, ১২ বছর পর ফের ম্যানইউতে রোনালদো

ফুটবল

0

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কিছুক্ষণ আগে ম্যানচেস্টার ইউনাইটেড আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়ে জানিয়েছে, ক্রিস্টিয়ানো রোনালদো ‘ঘরে’, অর্থাৎ ম্যানচেস্টার ইউনাইটেডেই ফিরছেন।

রিয়াল, পিএসজি আর ম্যানসিটি সবগুলোকে টপকে দুই বছরের জন্য ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরা রীতিমতো এক নাটকীয় ঘটনা ৩৬ বছর বয়সী এই পর্তুগিজ তারকার ভক্তদের জন্য।

ম্যান ইউ এক আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছে, ‘রোনালদোর দলবদলের বিষয়ে জুভেন্টাসের সঙ্গে সমঝোতায় পৌঁছতে পেরে ম্যানচেস্টার ইউনাইটেড উচ্ছ্বসিত। এখন ব্যক্তিগত কিছু বিষয়, ভিসা এবং মেডিকেল করা বাকি।

২০০৩ সালে স্পোর্তিং লিসবন ছেড়ে তরুণ রোনালদো ম্যান ইউনাইটেডে গিয়েছিলেন। ২০০৯ সালে ম্যান ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে যাওয়ার আগে ২৯২ ম্যাচে ১১৮ গোল করেছিলেন পর্তুগিজ ফরোয়ার্ড, জিতেছিলেন একটি চ্যাম্পিয়নস লিগ ও তিনটি প্রিমিয়ার লিগসহ ৯টি শিরোপা। রোনালদোর তারকা হয়ে ওঠার শুরু ইউনাইটেডেই। সেই ‘ঘরে’ই ফিরলেন রোনালদো!

 

রিয়াল মাদ্রিদের সঙ্গে নয় বছরের সম্পর্কচ্ছেদ করে ২০১৮ সালে ইতালির ক্লাব জুভেন্টাসে যোগ দিয়েছিলেন রোনালদো। তিন বছর সেখানে কাটিয়ে হঠাৎ ক্লাব ছাড়ার কথা কোচকে জানিয়ে দেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী তারকা।

তখনও জানা যায়নি, আসলে কোন ক্লাবে নাম লেখাতে যাচ্ছেন ৩৬ বছর বয়সী এই ফুটবল সুপারস্টার। শোনা যাচ্ছিল, ম্যানচেস্টার সিটির সঙ্গে কথাবার্তা প্রায় পাকা। প্যারিস সেন্ট জার্মেইতেও (পিএসজি) যাওয়ার গুঞ্জন ছিল।

কিন্তু শেষ পর্যন্ত সেগুলোর কোনোটাই সত্য হলো না। রোনালদো ফিরলেন তার পুরনো ঘর ম্যানচেস্টার ইউনাইটেডেই।