দালাল ধরতে সরকারি দপ্তরে অভিযান শুরু করল র‍্যাব

0

কক্সবাজার সদর হাসপাতাল, বিআরটিএ, ভুমি অফিস ও পাসপোর্ট অফিস সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সক্রিয় রয়েছে দালাল চক্র। তারা সহজে কাজ সম্পন্ন করে দেওয়ার নামে লোকজনকে জিম্মী করে টাকা হাতিয়ে নিচ্ছে। এসব দালালদের সহযোগিতা করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী। যারা দালালদের সাথে চুক্তি করে অবৈধভাবে টাকা আয় করে। এমনই ৪ সরকারি প্রতিষ্ঠানে নিবার্হী ম্যাজিষ্ট্রেটকে সাথে নিয়ে অভিযান চালিয়েছে র‌্যাব-১৫। এসময় মোট ২০ জনকে জেল-জরিমানা’র পাশাপাশি সর্তক করা হয়।

এ বিষয়ে নিবার্হী ম্যাজিষ্ট্রেট মোঃ আবুল মনসুর বলেন, গণউপদ্রব বন্ধের নির্দেশের পরেও তা অব্যাহত থাকায় এই অভিযান চলছে। এই অভিযান অব্যাহত থাকবে। এসব দালালদের সাথে যদি কোন অফিসের কর্মকর্তা-কর্মচারীর যোগাযোগ থাকে তাহলে তা খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক তানভীর হাসান বলেন, সরকারি প্রতিষ্ঠানগুলো দালালমুক্ত করতে সারা দেশে র‌্যাব অভিযান চালাচ্ছে- তারই অংশ হিসেবে কক্সবাজারও এ অভিযান চলছে। সকাল থেকে ২০-২৫ জনকে আটক করা হয়েছে। তাদের বেশ কয়েকজনকে জেল-জরিমানা দেওয়া হয়েছে। বাকীদের সর্তক করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।