মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম আর নেই

0

কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপদেষ্টা, কক্সবাজার মহকুমা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এবং দৈনিক কক্সবাজার সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম আর নেই। (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন)

মঙ্গলবার রাত ৮ টা ৪০ মিনিটে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত রোগে ভুগে ৯১ বছর বয়সে মারা যায় । মৃত্যুকালে স্ত্রী তিন পুত্র, দুই কন্যা সহ অসংখ্যা গুনগ্রাহী রেখে গেছেন।
মঙ্গলবার রাত সাড়ে ১১ টায় চট্টগ্রাম কাতালগঞ্জ জামে মসজিদে মাঠ প্রাঙ্গনে প্রথম নামাজে জানাযাও বুধবার সকাল ১১ টায় কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাও ময়দানে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। এরপর তাকে কক্সবাজার শহরের বইল্ল্যাপাড়া কবরস্থানে তার পিতার কবরের পাশে তাকে দাফন করা হবে।

মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ জাফর আলম, মহেশখালী কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, উখিয়া-টেকনাফ আসনের সাংসদ শাহিন আকতার, সংরক্ষিত নারী আসনের সাংসদ কানিজ ফাতেমা মোস্তাক, কেন্দ্রিয় আওয়াামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা,কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার সদর -রামু আসনের সাবেক সাংসদ ও বিএনপির কেন্দ্রীয় কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুরর রহমান, কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. আবু তাহের, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাাদক জাহেদ সরওয়ার সোহেলসহ সাংবাদিক ইউনয়ন ও প্রেসক্লাবের নির্বাহী কমিটির সকল সদস্য সহ অসংখ্যা সামাজিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দ।