ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ঢাকায় পীর সাবির শাহ’র নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালী

0

 

মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর জন্মদিন উপলক্ষে আজ ১৭ অক্টোবর আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত বর্ণাঢ্য র‌্যালীতে নেতৃত্ব দেন পীর আল্লামা সৈয়দ মুহাম্মদ সাবির শাহ।

হাজারো মুসল্লী ও আশেক্বে রসুলের অংশগ্রহণে হাতে কালিমা খচিত পতাকা নিয়ে ইয়া নবী সালাম আলাইকা, মোস্তফা জানে রহমত পেহ লাখো সালাম ও বিভিন্ন ইসলামী সংগীতে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা।

কাদেরিয়া মাদ্রাসা প্রঙ্গণ হতে র‌্যালী শুরু হয়ে ঢাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার কাদেরিয়া মাদ্রাসার মাঠে এসে সমাপ্ত হয়।

মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত মাহফিলে সভাপতির বক্তব্যে পীর সাবির শাহ বলেন, আল্লাহ পাকের নিয়ামত সমূহের মধ্যে শ্রেষ্ঠ নেয়ামত হাবিবের সৃজন। তার সৃজনে ধন্য করেছেন সমগ্র সৃষ্টিজগতকে। যা সম্পর্কে স্বয়ং আল্লাহ বলেন, আপনাকে সৃষ্টি না করলে কিছুই সৃষ্টি করতাম না ( আল হাদিস)।

তিনি আরো বলেন, নবীর শুভাগমন উপলক্ষে খুশি প্রকাশ এর কারণে আবু লাহাবের মতো অভিশপ্ত কাফের যদি প্রতি সোমবার ভয়াবহ শাস্তি থেকে কিছুটা পরিত্রান পায়, তবে আমরা কেন এ মহা নেয়ামত থেকে বঞ্চিত হব।

কাদেরিয়া উপাধ্যক্ষ মুফতি আবুল কাসেম ফজলুল হক ও ড. মাওলানা নাসির উদ্দিনের পরিচালনায় মাহফিলে ঈদে মিলাদুন্নবীর তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন ঢাকা কাদেরিয়া মাদরাসার অধ্যক্ষ কাজী আব্দুল আলিম রেজভী, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার অধ্যক্ষ সৈয়দ মুহাম্মদ অসিউর রহমান, মাওলানা মনিরুজ্জামান, মুফতি মাহমুদুল হাসান সহ দেশ বরেণ্য ওলামায়ে কেরাম।

মাহফিলে বক্তারা বলেন, অসাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থা গঠনে প্রিয়নবী সাল্লাল্লাহু সালামের আদর্শিক চেতনা বিকল্প নেই। যিনি সফলতার চাবিকাঠি তার অনুসরণেই সকল সমস্যার সমাধান নিহিত।

এতে আরো বক্তব্য রাখেন ঢাকা আঞ্জুমান এর সেক্রেটারি মুহাম্মদ সিরাজুল হক, আঞ্জুমানে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মোহাম্মদ মহসিন ও সেক্রেটারি জেনারেল আলহাজ্ব মুহাম্মদ আনোয়ার হোসেন এবং আঞ্জুমান ও গাউছিয়া কমিটি বাংলাদেশের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

পরিশেষে মিলাদ ও কিয়ামের পর বাংলাদেশসহ সমস্ত মুসলিম উম্মার শান্তি কামনায় মোনাজাত পরিচালনা করেন পীর সৈয়দ মোহাম্মদ সাবির শাহ( মাদ্দাজিল্লুহুল আলী)