হলদিয়াপালংয়ে ইমরুল কায়েস চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত

0

উখিয়ার স্থগিত একটি ভোট কেন্দ্রের পূনঃনির্বাচনে সাংবাদিক ইমরুল কায়েস চৌধুরী ঘোড়া প্রতীকে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাত ৮ টার পরে ঘোষিত ফলাফলে তাকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

দিনভর টান টান উত্তেজনা ও সামাজিক যোগাযোগমাধ্যমে নানা গুজবের মাঝে আজ মঙ্গলবার উখিয়ার ৩ নং হলদিয়াপালং ইউনিয়নের স্থগিত ৫ নং ওয়ার্ড নলবনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে নিশ্ছিদ্র নিরাপত্তা সুষ্ঠু, নিরপেক্ষ ও অবাধ নির্বাচন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত পূনঃনির্বাচনে উক্ত কেন্দ্রে ৩৩০৫ ভোটের মধ্যে ২৬৪৬ ভোট গৃহীত হয়। ঘোষিত ফলাফলে ঘোড়া প্রতীক নিয়ে সাংবাদিক ইমরুল কায়েস চৌধুরী পেয়েছেন ১৬৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে বর্তমান চেয়ারম্যান মোঃ শাহ আলম পেয়েছেন ৯৩১ ভোট।

উল্লেখ্য গত ১১ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ঐ ইউনিয়নের উক্ত ভোট কেন্দ্রে বিকেলে ব্যালট বাক্স ছিনতাই হলে ঐ কেন্দ্রের ফলাফল বাতিল করা হয়। ফলে উক্ত কেন্দ্রের কারণে চেয়ারম্যান প্রার্থী, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যের ফলাফল স্থগিত হয়ে পড়ে।

নির্বাচনে সাধারণ সদস্য পদে সরওয়ার বাদশা আপেল প্রতীক নিয়ে ও সংরক্ষিত মহিলা সদস্য পদে জহুরা বেগম মাইক প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বলে উখিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ইরফান আহমেদ জানান।

রাত ৮ টার পরে উক্ত কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বদরুল আলম কেন্দ্রেই ফলাফল ঘোষণা দেন। এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, উখিয়া ইউএনও নাজিম উদ্দীন আহমেদসহ পুলিশ, র্যাব, এপিবিএন, বিজিবি এবং অনান্য পদস্থ কর্মকর্তারা।