যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন করেছে শিশু একাডেমি

0

প্রেস বিজ্ঞপ্তিঃ

বাংলাদেশ শিশু একাডেমি কক্সবাজার জেলা শাখা কর্তৃক বিস্তারিত কর্মসূচীর মাধ্যমে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস/২০২২ উদ্যাপন করা হয়। এ উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি কক্সবাজার জেলা শাখার উদ্যোগে অনুর্দ্ধ ১৬ বছরের শিশুদের জন্য ৬ মার্চ শিশু একাডেমি কার্যালয়ে ৩ গ্রুপে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। ক গ্রুপে বিষয় ‘স্বপ্নের বাংলাদেশ’ মাধ্যম: পেন্সিল স্কেচ, খ গ্রুপে বিষয় : বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ মাধ্যম: প্যাস্টেল রং এবং গ গ্রুপে ‘ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ’ মাধ্যম : জল রং শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়াও প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

৭ মার্চ সকাল ৮ টায় শিশু একাডেমির কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে অরুণোদয় স্কুল প্রাঙ্গনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।
সকাল ৯ টায় কক্সবাজার অরুনোদয় স্কুল প্রাঙ্গণে জেলা প্রশাসক কক্সবাজার মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভা শেষে শিশু একাডেমি আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি, সংসদ সদস্য (সদর-রামু আসন) সাইমুম সরওয়ার কমল ও বিশেষ অতিথি পুলিশ সুপার, কক্সবাজার মো: হাসানুজ্জামান, আওয়ামীলীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক এড: সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এড: ফরিদুল ইসলাম চৌধুরী, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম এবং জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আহসানুল হক প্রমূখ।