চবি গাউসিয়া কমিটির স্বাধীনতা দিবস উদযাপন ও নবীনবরণ সম্পন্ন

0

 

গাউসিয়া কমিটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন ও নবীনবরণ বুধবার ( ৯ মার্চ) সকালে চবির সেন্ট্রাল লাইব্রেরীর অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার।

উপাচার্য তার বক্তব্যে করোনাকালীন সময়ে গাউসিয়া কমিটির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, তারা করোনাকালীন সময়ে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান বাদ বিচার না করে যাকে যেভাবে কাফন দাফন ও সৎকার করা দরকার তা করেছে। গাউছিয়া কমিটি আগামীতেও তাদের মানবিক কাজ চালিয়ে যাবেন বলে উপাচার্য আশা ব্যক্ত করেন।

এতে প্রধান বক্তা ছিলেন উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটি কেন্দ্রীয় পরিষদের যুগ্মসচিব এডভোকেট মোসাহেব উদ্দিন বখতেয়ার। প্রধান বক্তার বক্তব্যে তিনি করোনাকালীন সময়ে গাউসিয়া কমিটির কার্যাবলির তথ্য উপাত্ত বিস্তারিতভাবে তুলে ধরেন।

নবীনদের বিভিন্ন শিক্ষা সামগ্রী দিয়ে বরণ করে নেওয়া হয়।

 

চবি গাউসিয়া কমিটির সভাপতি শাহরিয়ার সাকিবের সভাপতিত্বে এবং আদনান তাহসিন আলমদার ও মিজানুর রহমান তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্ধোধক হিসেবে উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটি কেন্দ্রীয় পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ কমিশনার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া স্যার ও চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর সাইফুদ্দিন খালেদ চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ।