আইডিইবি’র অর্থায়ণে ভূমিও গৃহহীনদের জন্য বাসগৃহ

0

সংবাদ বিজ্ঞপ্তিঃ ভূমিহীন ও গৃহহীনদের জন্য বাসগৃহ নির্মাণ করে দিচ্ছে আইডিইবি

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীনদের জন্য বাসগৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার। সে কর্মসূচির সাথে একাত্ম হয়ে বাংলাদেশের বৃহৎ ও ৫ লক্ষাধিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংগঠন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর অর্থায়নে সারা দেশে অসহায়দের জন্য বাড়ি নির্মাণ করে দেয়া হচ্ছে।

তারই ধারাবাহিকতায় গত ১৮ মার্চ শুক্রবার, ২ লাখ ৬৩ হাজার টাকা ব্যয়ে রাজশাহীর বাগমারা উপজেলায় যুগিপাড়া ইউনিয়নের কাতিলা গ্রামের ভূমি ও গৃহহীন আব্দুল খালেক (৬০) এর বাড়ি নির্মাণ কাজ উদ্বোধন করা হয়।

রাজশাহী আইডিইবি’র আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে (ভার্চুয়ালী) এই নির্মাণ কাজের উদ্বোধন করেন ৫৫ রাজশাহী-০৪ (বাগমারা) আসনের এমপি ও আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির উপদেষ্টা ইঞ্জিনিয়ার মােঃ এনামুল হক।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও বাগমারা উপজেলা প্রশাসনের সহযোগিতায়, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)’র অর্থায়নে আইডিইবি, রাজশাহীর আয়োজনে এই উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দুর্যোগ ব্যাবস্থাপনা অধিদপ্তরের উপ পরিচালক ( প্রসাশন-১) ও আইডিইবি রাজশাহীর সভাপতি প্রকৌশলী মোঃ আমিনুল হক এবং আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সভাপতি মোঃ কবির উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন আইডিইবি, রাজশাহীর সাধারণ সম্পাদক হোসেন শাহীদ সোহরাওয়ার্দী, রাজশাহী জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা প্রকৌশলী মোঃ সালাহ উদ্দীন আল ওয়াদুদ, সাভার আইডিইবি’র সভাপতি প্রকৌশলী রবিউল ইসলাম, আইডিইবি রাজশাহীর অর্থ সম্পাদক প্রকৌশলী মো: আবু বাশির, যুগিপাড়া ইউপি চেয়ারম্যান মোঃ মাজেদুল ইসলাম সোহাগ, আইডিইবির সদস্য প্রকৌশলীবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।