আরপিএসএফ এর আহ্বায়ক আলীমুদ্দীন আহমেদ রবিন, সদস্য সচিব রাহাত কামাল

0

সংবাদ বিজ্ঞপ্তিঃ রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট এর প্রাক্তন ছাত্র-ছাত্রীদের নিয়ে গঠিত সংগঠন রাজশাহী পলিটেকনিক স্টুডেন্টস ফোরামের আহ্বায়ক আলীমুদ্দীন আহমেদ রবিন ও রাহাত কামাল সদস্য সচিব নির্বাচিত হয়েছেন।
বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সন্ধা ৬ টার সময় ঢাকার সিদ্ধেস্বরী মন্দিরের পার্শ্ববর্তী একটি ভবন কক্ষে আরপিএসএফ এর কর্মীসভার আয়োজন করা হয়। সভায় পুরানো কমিটি ভেঙ্গে সর্বসম্মতিক্রমে ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষণা করা হয়।
কমিটির অন্যান্য সদস্যদের মদ্ধে রয়েছেন মানিক কুমার সাহা, অনুপ কুমার সাহা, শামীম আহমেদ, আরিফুজ্জামান আরিফ ও কাজী আব্দুল মোতালেব জুয়েল।

আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য আরিফুজ্জামান আরিফের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানা যায়।
এসময় বিদায়ী সভাপতি জনাব ফিরোজ আহমেদ বলেন, আমরা যে উদ্দ্যেশে আরপিএসএফ কে রাজশাহী পলিটেকনিক এর শীক্ষার্থদের দের কাছে নিয়ে যেতে চেয়েছি, সেই লক্ষ-উদ্দ্যেশে অবিচল থাকতে হবে। অনেকে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করবে, বিরুদ্ধাচরণ করবে। এতে বিচলিত না হয়ে শিক্ষার্থীদের পাশে থাকার যে প্রতিজ্ঞা আরপিএসএফ এর কর্মীরা নিয়েছে তা বাস্তবায়নে এগিয়ে যেতে হবে। আরপিএসএফ প্রতিহিংসার শিক্ষা দেয় না বরং সম্প্রীতির শিক্ষা দেয়।
বিদায়ী সাধারণ সম্পাদক জনাব আশরাফ উদ্দিন নবাগতদের উদ্দ্যেশে আরপিএসএফ এর ইতিহাস তুলে ধরে বলেন, রাজশাহী পলিটেকনিক স্টুডেন্টস ফোরাম রাজশাহী পলিটেকনিকের প্রাক্তন শীক্ষার্থদের প্রথম সংগঠন। এখন তো অনেক সংগঠন হয়েছে। এটা দোষের কিছু নয়। আমি সকল সংগঠনকেই সাধুবাদ জানাই। তবে অন্যান্যদের থেকে আরপিএসএফ এর মোটাদাগে পার্থক্য রয়েছে। এই সংগঠনের জন্ম শুধুমাত্র গেট টুগেদার করা কিংবা স্বীয় স্বার্থ চরিত্রার্থ করার জন্য হয় নি। আমাদের সুনির্দিষ্ট লক্ষ ও উদ্দ্যেশ্য রয়েছে রাজশাহী পলিটেকনিক শীক্ষার্থদের কল্যাণে, নীতি-নৈতিকতার অনেক বিষয়াদি এখানে রয়েছে যা আমাদের অন্যান্যদের থেকে অনন্য হিসাবে রেখেছে। আপনারা সাংগঠনিক নীতি-নৈতিকতার উপর দাড়িয়ে আরপিএসএফ এর সেই লক্ষ-উদ্দ্যেশে কাজ করে যাবেন। সেই যাত্রায় আরপিএসএফ আমাদের প্রাক্তন সবাইকে পাশে পাবে।

এসময় আরো উপস্থিত ছিলেন বিদায়ি কমিটির সহ-সভাপতি মনিরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মোযাদুল মল্লিক, কোষাধ্যক্ষ জনাব ইকবাল হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ