কক্সবাজারে চেয়ারম্যান টিপু সুলতানের নেতৃত্বে আ.লীগের শান্তি মিছিল

0

বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও সহিংসতার প্রতিবাদে সারাদেশে শান্তি সমাবেশ কর্মসূচির আওতায় কক্সবাজার সদরের ঝিলংজায় শান্তি মিছিল করেছে আওয়ামী লীগ। শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাবেক ছাত্র নেতা টিপু সুলতানের নেতৃত্বে একটি শান্তি মিছিল চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বাংলা বাজার ষ্টেশন প্রদক্ষিণ শেষে পরিষদ চত্বরে এক পথ সভার আয়োজন করে।

এতে সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের কয়েকশ নেতাকর্মীরা অংশ নেন। মিছিলটি ঝিলংজার বিভিন্ন সড়ক পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। মিছিল শেষে সেখানে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। পথ সভায় আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতা কর্মীরা বক্তব্য রাখেন। বক্তারা জামায়াত বিএনপির নৈরাজ্য প্রতিহত করতে নেতাকর্মীদের সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান।
এসময় নেতারা বলেন, খুনি জিয়ার মরণোত্তার বিচারের দাবিতে এই সমাবেশ। বিএনপি ষড়যন্ত্র করে বলেছিল, ‘১১ তারিখ থেকে খালেদা জিয়ার নেতৃত্বে দেশ চলবে। শেখ হাসিনার পতন হবে।’ কিন্তু কিছুই হয়নি। জেলা আ.লীগের নির্দেশে শেখ হাসিনাকে ভালোবেসে এই মিছিলে শত শত নেতাকর্মী উপস্থিত হয়েছেন। অন্যদিকে বিএনপি আবার ঘরে পালিয়ে গেছে। বিএনপির ফাঁকা বুলি ফাঁকা হয়ে গেছে, মিথ্যা প্রমাণিত হয়ে গেছে। ওরা এখন নীরব হয়ে গেছে। বিএনপির ষড়যন্ত্র নস্যাৎ করা হবে।
উল্লেখ্য, সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন অনুরূপ কর্মসূচি পালন করে।