বন অধিদপ্তরে চাকরির সুযোগ, পদ ১০৬

0

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের অধীন বন অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত দুই ক্যাটাগরির পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এসব পদে মোট ১০৬ জনকে ঢাকা বিভাগে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।
ফরেস্ট গার্ড (বনপ্রহরী) পদে নেওয়া হবে ৯৫ জন। আবেদনের জন্য এইচএসসি বা সমমান পাস হতে হবে। উচ্চতা ১৬৩ সেন্টিমিটার ও বুকের মাপ ৭৬ সেন্টিমিটার। এ পদে বেতন স্কেল ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)।
অফিস সহায়ক পদে নিয়োগ পাবেন ১১ জন। আবেদনের জন্য এসএসসি বা সমমান পাস এবং সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। এ পদে বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।
যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন
ফরেস্ট গার্ড ও অফিস সহায়ক পদে ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, কিশোরগঞ্জ ও টাঙ্গাইল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় ঢাকা বিভাগের সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন
আবেদন ফি:
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।
আবেদনের সময়সীমা: ১৪ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে আবেদন শুরু হবে। আবেদন চলবে ১৩ মার্চ ২০২৩ বিকেল ৫টা পর্যন্ত।