বিমানে যাত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর কুশল বিনিময়

নিজস্ব প্রতিনিধি

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি নিয়মিত বাণিজ্যিক ফ্লাইটে সাধারণ মানুষ বঙ্গবন্ধুকন্যার মহান হৃদয় ও মমতার এক অনন্য বৈশিষ্ট্য প্রত্যক্ষ করলেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযাত্রী হিসেবে ভ্রমণ করছিলেন।

বাসস জানিয়েছে, একই ফ্লাইটে যাত্রীদের আসনে আসনে গিয়ে সবার সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

শনিবার (১৭ জুন ২০২৩) সুইজারল্যান্ডের জেনেভায় অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড অফ ওয়ার্ক সামিট: সোশ্যাল জাস্টিস ফর অল’ শীর্ষক সম্মেলন শেষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘গাঙ্গচিল’ উড়োজাহাজে করে দেশে ফেরার পথে বিমানের যাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন ও ছোট শিশুদেরকে কোলে নিয়ে আদর করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

মাননীয় প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে যাত্রীদের অনেকে আবেগাপ্লুত হন। কুশল বিনিময়ের পাশাপাশি যাত্রীদের অনেকে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তাদের বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা বলেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মনোযোগ দিয়ে শোনেন এবং সমাধানের আশ্বাস দেন।

প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম বলেন, ‘ফ্লাইটে তাদের আসনের পাশে প্রধানমন্ত্রীকে পেয়ে অনেকেই বিস্মিত ও অবাক হয়েছেন।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় মেয়ে শেখ হাসিনার সাথে ছবি তুলতে চাইলে তিনি অনেক যাত্রীর অনুরোধ মেনে নেন।

বিমানে যাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

তিনি বাচ্চাদের সঙ্গেও খুব স্নেহের সাথে কথা বলেন ও তাদের সঙ্গে কিছুক্ষণ মজার গল্প করেন এবং কয়েকটি শিশুকে কোলে তুলে নেন।

এ সময় কয়েকজন যাত্রী গত সাড়ে ১৪ বছরে দেশের অপ্রত্যাশিত উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে তাদের মতামত তুলে ধরেন।

প্রধানমন্ত্রী ১৪-১৫ জুন অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড অফ ওয়ার্ক সামিট: সোশ্যাল জাস্টিস ফর অল’- এ যোগদান শেষে সুইজারল্যান্ডের জেনেভা থেকে দেশে ফিরেছেন।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি নিয়মিত ফ্লাইট গতরাত ১টা ৫৫ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।